‘জয় শ্রীরাম’ না বলায় মুসলিম যুবককে মারধর

ভারতের সংসদে জয় শ্রীরাম স্লোগান এবং পালটা ধর্মীয় স্লোগান নিয়ে বিতর্ক শেষ হয়নি। এরই মাঝে সামনে এল নতুন বিতর্ক। জয় শ্রীরাম স্লোগান না বলায় হেনস্তার শিকার হয়েছেন এক মুসলিম যুবক।

শুক্রবার রাতে দিল্লির রোহিনি এলাকায় এ ঘটনা ঘটে। আক্রান্ত ওই ব্যক্তির নাম মুহাম্মদ মোমিন। ওই দিন রাত আটটা নাগাদ রোহিনী ২০ সেক্টরের কাছে আক্রমণের শিকার হন মোমিন। তাকে মারধর করেছে কট্টর হিন্দুত্বাদীরা।

পুলিশ সূত্রে জানা গেছে, তাকে দেখে গাড়ি দাঁড় করায় কয়েকজন ব্যক্তি। মোমিন মরে করেছিলেন হয়তো কোনো গন্তব্যের কথা জানতে চাইবেন তারা। কিন্তু বাস্তবটা ছিল ভিন্ন। গাড়িতে থাকা তিন ব্যক্তি মোমিনকে জয় শ্রীরাম স্লোগান বলতে বলে। যদিও সেই প্রস্তাবে রাজি হননি তিনি। এরপরেই শুরু হয়ে যায় গালিগালাজ। তারপরে ওই গাড়িটি তাকে ধাক্কা দিয়ে চলে যায়।

আক্রান্ত মোমিন জানিয়েছেন, যে গাড়ির ভিতরে বসে থাকা ব্যক্তিরা তাকে ধর্মীয় স্লোগান জয় শ্রীরাম বলার জন্য চাপ দিতে থাকে। তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে ওই গাড়ি দিয়ে ধাক্কা দিয়েই মেরে ফেলার চেষ্টা করা হয়। যদিও অতটাও খারাপ কিছু না হলেও তিনি মারাত্মক জখম হয়েছেন। স্থানীয় হাসপাতালে তার চিকিৎসা চলছে।

ডেপুটি পুলিশ কমিশনার এসডি মিশ্র জানিয়েছেন, পুলিশ তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের খোঁজে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে প্রত্যক্ষদর্শীদের বয়ান নেওয়া হচ্ছে। খুব শীঘ্রই অভিযুক্তদের গ্রেপ্তার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *